দেয়াল
- সিয়ামুল হায়াত সৈকত ১৭-০৫-২০২৪

জমে থাকা অপরিপূর্ণতা গলে যাচ্ছে-
জানালায় হাপিত্যেশ আমার বুড়ো আঙ্গুল !
কতটুকু অবোধ হও সন্ধ্যে জমলে?

এক্কাদোক্কায় জলের রাজ্যে বৃষ্টি উপ্রে আছে
বাতাসে মায়া বাড়ায়ে পালিয়ে যাও হে রোদ,
একদিন আমাদের বাড়ি ছিলো তুমি জানতে..
লাইন ধরে চলে যায় এপথগুলো যা আমাদের!

মেঘের আচরণ তারের গায়ে ভুল করে বুনেছি
আমিও থেকেছি যতক্ষণ তুমি মেঘ হোলে রাত।
অথবা একরতি কল্পনা ছড়িয়ে দেই দূরে,
কাপ্তাই জলোচ্ছ্বাসে ভাঙ্গে বিস্তীর্ণ পথ; দ্যাখোনি?

০৫ এপ্রিল ১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।